বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪

সম্পূর্ণ খবর

TheArcArt

রাজ্য | Murshidabad Incident: কয়েকমাসের আলাপে 'প্রাচীন' মূর্তি দেওয়ার প্রলোভন, দম্পতির চক্রান্তে ব্যক্তির পরিণতি জানলে চমকে যাবেন

Riya Patra | ২৮ জুলাই ২০২৪ ২২ : ১৯Riya Patra


আজকাল ওয়েবডেস্ক: পুরনো দেবোত্তর সম্পত্তি এবং প্রাচীন মূর্তি দেওয়ার নাম করে এক ব্যক্তির কাছ থেকে কয়েক লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ। দম্পতিকে গ্রেপ্তার করল মুর্শিদাবাদের রাণীনগর থানার পুলিশ। 

রাণীনগর থানার পরানপুর গ্রামের বাসিন্দা জনৈক মোজাম্মেল শেখের সঙ্গে কয়েকমাস আগে কাতলামারি হাই স্কুল পাড়ার বাসিন্দা জনৈক সেলিম শেখ এবং তার স্ত্রী হীরা বিবির পরিচয় হয়। 
সূত্রের খবর, এর কিছুদিন পর ওই দম্পতি মোজাম্মেল শেখকে বলেন তার বাড়ির পিছনে প্রাচীন দেবোত্তর সম্পত্তি এবং প্রাচীন মূর্তি রয়েছে। কিন্তু সেই প্রাচীন মূর্তি এবং দেবতার সঙ্গে থাকা অলঙ্কার বিশেষ পদ্ধতি মেনে তুলতে হবে এবং দেখতে হবে। অন্যথায় মোজাম্মেলের নিজের এবং তাঁর পরিবারের সদস্যদের মৃত্যু পর্যন্ত ঘটতে পারে। 

এরপর প্রায় মাস ৬ আগে সেলিম ও তাঁর স্ত্রী মোজাম্মেল শেখের হাতে একটি 'প্রাচীন' মূর্তি এবং কিছু অলঙ্কার তুলে দেন। কিন্তু মোজাম্মেলকে বলা হয়েছিল তিনি যাতে ওই মূর্তি তখনই না দেখেন। মূর্তিটি নতুন কাপড়ের মধ্যে পেঁচিয়ে তারপর একটি নতুন গামছা দিয়ে বেঁধে তার হাতে তুলে দেওয়া হয়েছিল। এমনকি মোজাম্মেলকে বাড়িতে কাউকে এই মূর্তির কথা জানাতে মানা করা হয়। বলা হয়, তাহলে সে দেবোত্তর সম্পত্তি পাবে না। 

পুলিশ সূত্রের খবর, এরপর থেকে কখনও কোনও তান্ত্রিক বা সাধুবাবার নাম করে সেলিম এবং হীরা বিবি, মোজাম্মেল শেখের কাছ থেকে দফায় দফায় টাকা আদায় করতে থাকেন। তাঁকে বোঝানো হয়েছিল এই টাকা না দিলে তার পরিবারের ক্ষতি হবে এবং মৃত্যুও হতে পারে। গত ছ'মাসে মোজাম্মেল শেখ ওই দম্পতিকে কমপক্ষে ৭ লক্ষ টাকা দিয়েছিলেন। কিন্তু তারপরও দেবোত্তর সম্পত্তি না পেয়ে ওই ব্যক্তি নিজের বাড়িতে থাকা প্রাচীন মূর্তির কাপড়ের আবরণ খুলে ফেলেন। 

মোজাম্মেলকে বলা হয়েছিল তার বাড়ি থেকে একটি সোনার লক্ষ্মী প্রতিমা এবং সোনার অলঙ্কার উদ্ধার হয়েছে। মোজাম্মেল শেখ নিজের বাড়িতে থাকা কাপড়ের পোটলা খুলে পিতলের একটি লক্ষ্মী প্রতিমা পান এবং তার সাথে কিছু অলঙ্কারও পেয়েছেন। তবে সেগুলোর কোনওটিই সোনার তৈরি নয় বলে পুলিশ সূত্রে জানা গেছে। এরপর রবিবার রানীনগর থানার দ্বারস্থ হন মোজাম্মেল শেখ।

রানীনগর থানার ওই আধিকারিক জানিয়েছেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে সেলিম এবং তার স্ত্রী মোজাম্মেল শেখের কাছ থেকে জালিয়াতি করে কীভাবে টাকা হাতিয়ে নেওয়া হয়েছিল তার গোটাটাই জানিয়েছেন। আগামীকাল ওই দম্পতিকে আদালতে পেশ করা হবে বলে পুলিশ সূত্রে জানা গেছে।


#Money laundering# Murshidabad# Incident# Arrest#



বিশেষ খবর

নানান খবর

শীঘ্রই আসছে...

নানান খবর

ইসরোর বিশাল পদক্ষেপ, তিন বছরের মধ্যে চাঁদের উদ্দেশে পাড়ি দেবে চন্দ্রযান ৪, কত টাকা অনুমোদন করল মন্ত্রিসভা? ...

লাউড স্পিকার বাজিয়ে বিশ্বকর্মা পুজোর জলসা, বন্ধ করতে গিয়ে আক্রান্ত পুলিশ...

পুকুরে মাছ চাষের রমরমায় কমছে পদ্ম-চাষ, পুজোর আগে ভরসা কেবল হিমঘর! ভাবনা বাড়ছে মালদায় ...

ডিভিসির ছাড়া জলে জলমগ্ন হুগলির একাংশ, কোমর জলে বাড়িঘর, নৌকো করে চলছে কাজ...

দেশের শ্রেষ্ঠ পর্যটন গ্রামের শিরোপা ফের একবার মুর্শিদাবাদের দখলে...

উল্টে গেল স্পিডবোট, ক্রমশই তলিয়ে যাচ্ছিলাম, নদী থেকে উঠে জানালেন সাংসদ...

বাতিল সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন

এবার কিন্তু নামগুলো মুখ্যমন্ত্রীকে জানাব, হুঁশিয়ারি জেলা সভাধিপতির...

সাত ব্লকের ৩৫ গ্রাম পঞ্চায়েত জলের তলায়, মুখ্যমন্ত্রী এলেন, প্রধানমন্ত্রী কোথায়? : বেচারাম মান্না...

মুর্শিদাবাদে বন্যা পরিস্থিতির অবনতি, বন্যার জলে ডুবে নিখোঁজ এক ...

টানা বর্ষণে বন্যা পরিস্থিতি, ত্রাণ শিবিরে যাওয়ার পথেই কি ডুবে গেল নাবালিকা? মর্মান্তিক পরিণতি...

নীলকন্ঠের দেখা মিলল চাঁদখালিতে

শুঁড় উঁচিয়ে আশীর্বাদ করল গজরাজ, বিশ্বকর্মা আরাধনার দিনেই  বিশেষ পুজো পেল কাবেরী, ফুলমতিরা...

প্রেমে প্রত্যাখান, চলন্ত বাসে কুপিয়ে খুন নাবালিকাকে...

সাহাগঞ্জের গণপ্রহারের ঘটনায় গ্রেপ্তার তিন



সোশ্যাল মিডিয়া



07 24